মাতৃদেশ
- আল আমিন মুহাম্মাদ - মাতৃদেশ ১৯-০৫-২০২৪

মাতৃদেশ
আল আমিন মুহাম্মাদ

ফসল ভরা এই যে সোনার মাঠ,
মায়ের হাতে আদর মাখা
এক নলা ভাত।

এই যে নদী, নদীর স্বচ্ছ পানি-
মায়ের বুকের দুগ্ধ বলেই মানি।

ফুলে-ফলে এই যে ভরা বাগ,
মায়ের বুকে স্বর্গেরি এক দাগ।

এই যে কামার,কুমোর,জেলে-তাঁতি;
মায়ের আপন ছেলে সবাই
আমার ভাই ও সাথি।

মা যে আমার বাংলাদেশ!
ভালোবাসি, বাসবই তো
হলেও নিরুদ্দেশ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।